ঢাকাSunday , 29 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

আদালতের আদেশে জমি ফিরে পেলেন শ্রীবরদীর হারুন

admin
May 29, 2022 3:47 am
Link Copied!

বিজ্ঞ আদালতের আদেশে জমি ফিরে পেলেন শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার মো. হারুন মিয়া। দীর্ঘদিন মামলা পরিচালনার পর আদালত হারুনের পক্ষে রায় দেন।

বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে আদালতের আদেশে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রহমানের উপস্থিতিতে বসতঘর, গাছপালা উচ্ছেদ করে ১৫ শতাংশ জমির দখল বুঝে পান তিনি। হারুন মিয়া শ্রীবরদী উপজেলার চকবন্দী গ্রামের নুরুল ইসলামের ছেলে।

এলাকাবাসী ও মামলা সূত্রে জানা গেছে, চকবন্দী গ্রামের ফকির মিয়া, রঙ্গে মিয়া ও গোলাম মোস্তফা ওরফে সাতানা অবৈধভাবে হারুন মিয়ার ১৫ শতাংশ জমি প্রায় একযুগ আগে দখল করে বসতঘর ও গাছপালা রোপন করে। পরে এ নিয়ে এলাকায় বিচার শালিস হয়। বিচার শালিস না মানায় হারুন মিয়া ২০১৬ সালে শেরপুর আদালতে মামলা দায়ের করেন। দীর্ঘ আইনি লড়াই শেষে আদালত হারুন মিয়ার পক্ষে রায় ও ডিক্রি দেন। বৃহস্পতিবার বিকেলে ম্যাজিস্ট্রটের উপস্থিতে তার জমির দখল বুঝে পান।

হারুন মিয়া কান্না জড়িত কণ্ঠে বলেন, আমি আদালতের মাধ্যমে আমার জমি ফিরে পেলাম। আজ আমি খুবই আনন্দিত। আদালতের আদেশে উচ্ছেদ পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট মো. আতাউর রহমান।

এসময় শেরপুর জেলা আদালতের নাজির আমিনুল ইসলাম, এডভোকেট শেখ ফরিদ, উপ-পরিদর্শক (এসআই) রোকন উদ্দিন, গণমাধ্যমকর্মীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তাসলিম কবির বাবু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০