ঢাকাWednesday , 25 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে হতদরিদ্র পরিবারের মাঝে ওয়ার্ল্ড ভিশনের ছাগল বিতরণ

admin
May 25, 2022 4:14 am
Link Copied!

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলাতে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে পরিচালিত বাংলাদেশ ইনিশিয়েটিভ টু এনহেন্স নিউট্রিশন সিকিউরিটি এন্ড গভর্নেন্স বিংস প্রকল্প ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে ২৪ মে মঙ্গলবার দুপুরে ওয়ার্ল্ড ভিশন অফিস চত্বরে হতদরিদ্র পরিবারের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে।

বিংস প্রকল্পের উপজেলা সমন্বয়কারী সুজিত চিসিমের সভাপতিত্বে ছাগল বিতরণ কর্মসূচির উদ্বোধন ও বক্তব্য রাখেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মো. ফারুক আল মাসুদ।

প্রজেক্ট অফিসার জেমস উজ্জল শিকদারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ সাদিয়া আফরিন, মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক।

এসময় বক্তারা বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বিংস প্রকল্পের অধীন এলাকার দরিদ্র জনগনের মাঝে ছাগল বিতরণের যে কর্মসূচি গ্রহণ করেছে তা অত্যন্ত সময়োপযোগী। ছাগল পালনের মাধ্যমে হতদরিদ্র জনগণ তাদের অবস্থার পরিবর্তনের মাধ্যমে মা ও শিশুদের স্বাস্থ্য এবং পুষ্টিগত অবস্থার উন্নয়ন ঘটাতে সক্ষম হবে। পরে উপস্থিত অতিথিরা মালিঝিকান্দা ইউনিয়নের সুবিধাভোগী ৯২ জন হতদরিদ্র পরিবারের মাঝে ২টি করে মাদি ছাগল বিতরণ করেন। ৯২টি পরিবারের মধ্যে মোট ১৮৪টি ছাগল বিতরণ করা হয়।

উল্লেখ্য, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বিংস প্রকল্প কর্তৃক আয়োজিত ছাগল বিতরণ কর্মসূচিতে ঝিনাইগাতী উপজেলার ৭টি ইউনিয়নে ১০৭৩ জন হতদরিদ্রদের মধ্যে মোট ২১৪৬টি ছাগল বিতরণ করা হয়েছে।

ছাগল বিতরণ কর্মসূচিতে উপ-সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা জালালী আশরাফ জিলানী, সাংবাদিকগণ ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

হারুন অর রশিদ দুদু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০