ঢাকাSunday , 22 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে পাকুড়িয়া ইউনিয়ন চ্যাম্পিয়ন

admin
May 22, 2022 6:15 am
Link Copied!

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল (অ-১৭) বালক টুর্নামেন্টে শেরপুর সদরে চ্যাম্পিয়ন হয়েছে পাকুড়িয়া ইউনিয়ন দল। ২১ মে শনিবার বিকেলে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় পাকুড়িয়া ইউনিয়ন দল ৫-১ গোলে চরশেরপুর ইউনিয়ন দলকে পরাজিত করে। আক্রমণ-পাল্টা আক্রমণে ফাইনালে শুরুর ১০ মিনিটের মাথায় প্রথম গোল করে এগিয়ে যায় চরশেরপুর ইউনিয়ন দল। গোল হজমের পরই গা-ঝাড়া দিয়ে জেগে ওঠে পাকুড়িয়ার খেলোয়াড়রা। এর ফলে খেলার ৩০ মিনিটের সময় ৩ মিনিটের ব্যবধানে পর পর ২ গোল করে ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় পাকুড়িয়ার ক্ষুদে ফুটবলাররা। দ্বিতীয়ার্ধে ২ দলই গোলের নেশায় মেতে ওঠলে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা দারুণ জমে ওঠে। কিন্তু পাকুড়িয়ার খেলোয়াড়দের ড্রিবলিং, পাসিং, ফুটওয়ার্ক এবং জমাট ডিফেন্স, দ্রুতগতির মিডফিল্ড ও আক্রমণভাগের কাছে হার মানতে হয় চরশেরপুরের খেলোয়াড়দের। যে কারণে দ্বিতীয়ার্ধে গোলের পরিবর্তে আরও ৩ গোল হজম করে ১-৫ গোলের বড় ব্যবধানে হেরে রানারআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় গতবারের চ্যাম্পিয়ন চরশেরপুরকে। অন্যদিকে, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হায়দার আলীর অদম্য মনোবল আর সংগঠক কফিল উদ্দিন ও ফুটবল কোচ সাধন বসাকের বছরব্যাপী কোচিংয়ে গড়ে ওঠা পাকুড়িয়া ইউপি দল পর পর ৩ বার রানারআপের ব্যর্থতা মুছে এবার ফাইনাল জিতে চ্যাম্পিয়ন ট্রফি নিয়েই ঘরে ফেরেন। এতে পুরো পাকুড়িয়া টিম ও এলাকাবাসীর মাঝে তৃপ্তির হাসি ছড়িয়ে পড়ে। বিপুল সংখ্যক দর্শক খেলাটি উপভোগ করেন। ফাইনাল খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের মাঝে ট্রফি এবং পুরষ্কার বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ।

উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস-এর সভাপতিত্বে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শরিফুর রহমান, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হায়দার আলী, চরশেরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সেলিম রেজা।

এসময় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সানাউল মোর্শেদ, শেরপুর জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ্র সরকার, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) বন্দে আলী, চরমোচারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম সাব্বির আহাম্মেদ খোকন, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক হাকিম বাবুল, ফুটবল কোচ জিন্নত আলী, শেরপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, শেরপুর জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মো. আছাদুজ্জামান মোরাদ, সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, ডিএসএ-ডিএফএ কর্মকর্তাসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি ও মেডেল পুরষ্কার প্রদান করা হয়। এছাড়া পাকুড়িয়া ইউপি দলের ১২ নং জার্সিধারি আক্রমণভাগের খেলোয়াড় জুবাইদুল ইসলাম ‘ম্যান অব দি ফাইনাল’, মাঝমাঠের ১০ নং জার্সিধারি আশিকুর রহমান টুর্নামেন্টের সেরা খেলোয়াড় এবং ৪ গোল করে কামারিয়া ইউনিয়নের ফরোয়ার্ড রাব্বি হাসান পাপ্পি সর্বোচ্চ গোলদাতার ট্রফি পুরষ্কার লাভ করেন। শেরপুর সদর উপজেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় অনূর্ধ্ব-১৭ বছর বয়সী খেলোয়াড়দের এ টুর্নামেন্টে সদর উপজেলার ১৪টি ইউনিয়ন দল নকআউট ভিত্তিতে অংশগ্রহণ করে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০