ঢাকাWednesday , 18 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ

admin
May 18, 2022 6:24 am
Link Copied!

শেরপুরে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ মে) দুপুরে জেলা শহরের স্বপ্নীল পার্টি সেন্টারে জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ প্রশিক্ষণের উদ্বোধন করেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের আয়োজনে ও শেরপুর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এস এম মোহাই মোনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমানসহ মুসলিম, হিন্দু, খ্রিস্টান ও নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, বড় ছেলে-মেয়েরা সবসময় পরিবারের দায়িত্ব নেন। তারা ছোট-ভাইবোনদের বিপদে-আপদে ছায়া হয়ে থাকেন। এদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ মুসলিম তাই তাদের বড় ভাইয়ের ভূমিকা পালন করতে হবে। অন্য ধর্মাবলম্বীদের বিপদে-আপদে পাশে থাকতে হবে। কোন গুজবে কান দেয়া যাবে না। কারো নামে ফেসবুকে ধর্ম অবমাননার কথা লেখা থাকলেই তাকে আক্রমণ করা যাবে না। সেটা যাচাই-বাছাই করে তারপর ব্যবস্থা নিতে হবে। সেক্ষেত্রে দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

প্রশিক্ষণে ৬০ জন ইসলাম ধর্মাবলম্বী, ২৫ জন হিন্দু, খ্রিস্টানসহ ২৫ জন অন্যান্য ধর্মাবলম্বী, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০