ঢাকাMonday , 16 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা : সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি সুভাষ চন্দ বাদল

admin
May 16, 2022 11:17 am
Link Copied!

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক গঠিত সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অস্বচ্ছল সাংবাদিকদের চিকিৎসা সহায়তা ও করোনা প্রণোদনার চেক বিতরণ করা হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে ও শেরপুর প্রেসক্লাবের সহযোগিতায় সোমবার (১৬ মে) দুপুরে শেরপুর জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষ রজনীগন্ধায় ওই চেক বিতরণ করেন প্রধান অতিথি বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সুভাষ চন্দ বাদল।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ এর সভাপতিত্বে ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাংবাদিকবান্ধব। তাই তিনি সাংবাদিকদের জন্য বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। এর আওতায় সারাদেশের অস্বচ্ছল-অসহায়, দুর্ঘটনাকবলিত ও মৃত্যুবরণকারী সাংবাদিকদের পরিবারকে আর্থিক সহায়তা দেয়া হচ্ছে। যা সারাদেশের সাংবাদিকদের কল্যাণে কাজ করছে। এছাড়াও করোনাকালীন সহায়তার জন্য দেওয়া ১০ কোটি টাকার মধ্যে ইতোমধ্যে প্রায় সাড়ে ৬ কোটি টাকা সাংবাদিকদের বিশেষ প্রণোদনা হিসেবে দেওয়া হয়েছে। যা উপমহাদেশের অন্য কোনো দেশে করা হয়নি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরো, জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মুহাম্মদ আখতারুজ্জামান, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাব সাবেক সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য প্রমুখ।

চেক বিতরণকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফায়েল আহমেদ, এনডিসি আসিফ রহমান, জেলা সহকারী তথ্য কর্মকর্তা ইব্রাহিম মোল্লা সুমন, শেরপুর প্রেসক্লাব সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম, আছাদুজ্জামান মোরাদ, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, প্রচার সম্পাদক  জুবাইদুল ইসলাম, শেরপুর জাতীয় সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, সিনিয়র সাংবাদিক জিএম আজফার বাবুল, সঞ্জীব চন্দ বিল্টু, আঃ রফিক মজিদ, সাংবাদিক হামিদুর রহমান সহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তব্য শেষে প্রয়াত সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জুর স্ত্রী শিরিন আরা সুলতানার হাতে ৩ লাখ টাকার ১টি চেক, ৪ জন সাংবাদিক প্রত্যেককে ১০ হাজার টাকার ১টি করে চেক, ৭ জন সাংবাদিক প্রত্যেককে ৫০ হাজার টাকার ১টি করে চেকসহ মোট ১২ জন সাংবাদিকের মাঝে ৬ লাখ ৯০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০