ঢাকাThursday , 12 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শ্রীবরদীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ

admin
May 12, 2022 3:33 am
Link Copied!

২০২১-২০২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক বাস্তবায়নাধীন বিশেষ এলাকার উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে।

বুধবার (১১ মে) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সোমেশ্বরী সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি তুলে দেন অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। এসময় তিনি বলেন, সরকার সমতলে বসবাসরত পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের আর্থ-সামাজিক ও শিক্ষার মানোন্নয়নের লক্ষে বিভিন্নভাবে কাজ করছে। পাহাড়ি এলাকার রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান সহ সকল ক্ষেত্রেই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে যোগ্য নাগরিক ও দক্ষ পেশাদার হিসেবে নিজেদের গড়ে তুলতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নিষ্ঠার সাথে পড়াশোনায় মনোনিবেশ করার আহ্বান জানান। এছাড়াও তিনি বলেন, উপজেলা প্রশাসন সর্বদা শিক্ষার্থীদের সহযোগিতা অব্যাহত রাখবে। বিতরণকালে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রহুল আলম তালুকদার, উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান প্রাঞ্জল এম সাংমা।

উল্লেখ্য, উন্নয়ন সহায়তার আওতায় প্রাথমিক পর্যায়ে ৮০ জনকে ২ হাজার ৪০০ টাকা, মাধ্যমিক পর্যায়ে ৪০ জনকে  ৬ হাজার টাকা, কলেজ পর্যায়ে ১৫ জনকে ৯ হাজার ৬০০ টাকা করে শিক্ষাবৃত্তি ও ২০ জন শিক্ষার্থীকে বিদ্যালয়ে যাতায়াতের জন্য ২০টি বাইসাইকেল প্রদান করা হয়। অনুষ্ঠানে আগত শিক্ষার্থীবৃন্দ সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তাসলিম কবির বাবু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০