ঢাকাThursday , 12 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ৫ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার : ক্রেতাদের কাছে বিক্রি

admin
May 12, 2022 5:10 pm
Link Copied!

শেরপুর জেলার সদর উপজেলার গাজীরখামার বাজারে সাথী স্টোর নামে একটি খুচরা বিক্রেতার দুইটি গোডাউন ও বাসা থেকে ৫ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে সদর উপজেলার গাজীরখামার বাজারে অবৈধভাবে তেল মজুদ ও বেশি দামে বিক্রির দায়ের ওই দোকানের মালিক আবু সায়েম ওরফে সাথীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেইসাথে উদ্ধারকৃত তেল ন্যায্যমূল্যে জনসাধারণের কাছে বিক্রি করা হয়।

শেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, এক গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সদর উপজেলার গাজীরখামার বাজারে সাথী স্টোর নামে একটি দোকানে অভিযান চালায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় অভিযানকালে সাথী স্টোরের মালিক আবু সায়েম ওরফে সাথীর বাসা ও দুইটি গোডাউন থেকে কার্টুন ভর্তি বিভিন্ন ব্র্যান্ডের প্রায় ৫ হাজার লিটার সয়াবিন তেল পাওয়া যায়। মজুতকৃত তেল গুলোর বোতলে ৩ মাসে আগের মূল্য লেখা রয়েছে। তবে মূল্যের সিল কৌশলে উঠিয়ে নতুন মূল্য নির্ধারণ করে প্রতি লিটার সয়াবিন তেল ২০০ থেকে ২২০ টাকা মূল্যে বিক্রি করছেন ওই দোকানী।

পরে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও অবৈধভাবে মজুত করার দায়ের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুইটি ধারায় ব্যবসায়ী আবু সায়েম ওরফে সাথীকে দোষী সাব্যস্ত করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় এবং উদ্ধারকৃত ৫ হাজার লিটার সয়াবিন তেল উপস্থিত জনসাধারণের মাঝে বোতলের গায়ের মূল্যে প্রতি লিটার ১৬০ টাকা করে বিক্রি করা হয়।

এব্যাপারে শেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক রুবেল আহমেদ জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০