ঢাকাMonday , 9 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

admin
May 9, 2022 1:50 pm
Link Copied!

শেরপুর জেলায় অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ মে) দুপুর ১২টায় শেরপুর জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষ রজনীগন্ধায় জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদের সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভায় জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আল্ ওয়াজিউর রহমান বলেন, সারাদেশে সরকার কৃষকদের কাছ থেকে ৬ লক্ষ ৫০ হাজার মে. টন ধান ক্রয় করবে। এছাড়াও কৃষকদের পাশাপাশি চাল উৎপাদনকারী মিল মালিকদের কাছ থেকে ১১ লক্ষ মে. টন সিদ্ধ চাল ক্রয় করবে। প্রতি কেজি ধানের সংগ্রহ মূল্য ২৭ টাকা এবং প্রতি কেজি সিদ্ধ চালের সংগ্রহ মূল্য ৪০ টাকা ধরা হয়েছে। এতে শেরপুর জেলার পাঁচ উপজেলায় কৃষকের অ্যাপের মাধ্যমে সরাসরি ধান সংগ্রহ করা হবে এবং চালকল মালিকদের সাথে খাদ্য বিভাগ চুক্তিবদ্ধর মাধ্যমে চাল সংগ্রহ করবে।

শেরপুর জেলার সদরে ৩ হাজার ৩৬৫ মে. টন, নালিতাবাড়ীতে ৩ হাজার ৩ মে. টন, নকলাতে ২ হাজার ৩১ মে. টন, শ্রীবরদীতে ২ হাজার ৩৪৮ মে. টন, ঝিনাইগাতীতে ১ হাজার ৯১২ মে. টন সহ মোট ১২ হাজার ৬৫৯ মে. টন বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

আর শেরপুর সদরে ১৫ হাজার ২১৪ মে. টন, নালিতাবাড়ীতে ২ হাজার ২৭০ মে. টন, নকলাতে ৭৩৪ মে. টন, শ্রীবরদীতে ১ হাজার ৬০২ মে. টন, ঝিনাইগাতীতে ১ হাজার ৮০২ মে. টন চালসহ মোট ২১ হাজার ৬২২ মে. টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

ধান সংগ্রহের সময়সীমা তারিখ ২৮ এপ্রিল থেকে ৩১ আগস্ট ২০২২ খ্রি. এবং সিদ্ধ চাল সংগ্রহের তারিখ ৭ মে থেকে ৩১ আগস্ট ২০২২ খ্রি. পর্যন্ত।

প্রস্তুতিমূলক সভায় বক্তব্য রাখেন জেলা সংগ্রহ ও মনিটরিং কমিটির সদস্য শেরপুরের কৃষি সম্প্রাসরণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মোহিত কুমার দে, জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার, মিল মালিক সমিতির সভাপতি প্রকৌশলী আশরাফুল আলম তালুকদার সেলিম, মনিটরিং কমিটির সদস্য আলহাজ্ব ফখরুল মজিদ খোকন, কৃষক প্রতিনিধি মো. আলমগীর আজাদ, উপজেলা খাদ্য কর্মকর্তা মাহবুবুর রহমান মজনু।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০