ঢাকাSaturday , 7 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে গজনী অবকাশ কেন্দ্রে কালচারাল সেন্টার উদ্বোধন

admin
May 7, 2022 11:19 am
Link Copied!

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার গজনী অবকাশ পর্যটন কেন্দ্রে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের সাংস্কৃতিক চর্চা ধরে রাখার জন্য ‘গজনী কালচারাল সেন্টার’ এর উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৬ মে) বিকেল সাড়ে ৩ টার দিকে ওই কালচারাল সেন্টারের উদ্বোধন করেন, ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস। এসময় তিনি বলেন, শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদের পরিকল্পনা ও বাস্তবায়নে বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমীর ন্যায় ঝিনাইগাতীর গজনী অবকাশ কেন্দ্রে একটি কালচারাল সেন্টার স্থাপনের উদ্যোগ নেওয়া হয়। ভবিষ্যতে সরকারীভাবে ওই সেন্টারকে কালচারাল একাডেমী স্থাপনের উদ্যোগ নেওয়া হবে।

উদ্বোধনকালে শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারুক আল মাসুদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন, ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল আলম ভূইয়া, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ঝিনাইগাতীর (ইউএনও) ফারুক আল মাসুদ বলেন, এ কালচারাল সেন্টারের মাধ্যমে গারো পাহাড় এলাকায় বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং অন্যান্য সংগঠনের শিল্পীরাও তাদের সাংস্কৃতিক চর্চা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিবেশন করতে পারবে। এতে বিভিন্নস্থান থেকে আগত পর্যটক ও ভ্রমণপিপাসুরা গজনী অবকাশ কেন্দ্রে এসে আনন্দ উপভোগ করতে পারবেন।

‘গজনী কালচারাল সেন্টার’ নির্মাণ কাজের ঠিকাদার জানায়, প্রাথমিকভাবে নির্মাণ কাজে আনুমানিক ১৮ লাখ টাকা ব্যয় হয়েছে।

হারুন অর রশিদ দুদু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০