ঢাকাThursday , 21 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ঝড় ও শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করলেন ডিসি মোমিনুর রশীদ

admin
April 21, 2022 2:10 pm
Link Copied!

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে হঠাৎ ঝড় ও শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ধান, সবজি ক্ষেত, ঘরবাড়ি সহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে উপজেলার গোশাইপুর, কুড়িকাহনিয়া সহ বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্থ এলাকা সরেজমিনে পরিদর্শন করেন তিনি। এসময় তিনি হতদরিদ্র ও অসহায় ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথে কথা বলেন এবং সহায়তার আশ্বাস দেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, গোশাইপুর ইউপি চেয়ারম্যান শাহজামাল ইসলাম আশিক, কুড়িকাহনিয়া ইউপি চেয়ারম্যান ফিরোজ খান নুন, আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও গণমাধ্যমকর্মী সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৯ এপ্রিল) ভোররাত ৪ টার দিকে প্রায় আধঘণ্টার ঝড় ও শিলাবৃষ্টিতে উপজেলার পৌরসভা, গোশাইপুর, কুড়িকাহনিয়া, খড়িয়াকাজির চর, তাতিহাটি, রাণীশিমুলসহ বেশ কয়েকটি ইউনিয়নে ধান, শসা, কলা বাগান, ঘর-বাড়ি সহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে অনেক কৃষকের স্বপ্ন ভঙ্গ হয়ে গেছে। এমনিতেই ব্লাস্টের আক্রমণে অনেক কৃষক ধানখেত নিয়ে দু-শ্চিন্তায় ছিলেন। এরমধ্যে মঙ্গলবার ঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের এমন ক্ষতিতে দিশেহারা হয়ে পড়েছেন অনেক কৃষক।

সরেজমিনে উপজেলার মাটিয়াকুড়া, জঙ্গলখিলা, বাদে ঘোনাপাড়া, ধাতুয়া, জালকাটা, ষাইটকাকড়া, দক্ষিণ মাটিয়াকুড়া, কুরুয়া, কুড়িকাহনিয়া এলাকায় গিয়ে দেখা যায়, বৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে ধান, শসা, ডাটা, কলাবাগান, কুমড়া সহ বিভিন্ন সবজি সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। ভেঙ্গে গেছে ঘর-বাড়ি, ছিদ্র হয়েছে বসত ঘরে টিনের চাল। ক্ষতিগ্রস্থ কৃষকদের তালিকা তৈরি করে প্রণোদনা এবং পুনর্বাসন কার্যক্রমে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

তাসলিম কবির বাবু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০