ঢাকাMonday , 18 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইগাতীতে ভর্তুকি মূল্যে কৃষকের মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন হস্তান্তর

admin
April 18, 2022 10:50 am
Link Copied!

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় একজন কৃষকের মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন হস্তান্তর করা হয়েছে। রোববার (১৭ এপ্রিল) দুপুরে উপজেলা কৃষি অফিস চত্বরে এ কম্বাইন্ড হারভেস্টার মেশিন প্রান্তিক কৃষকের হাতে চাবি ও মেশিন তুলে দেয়া হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও কৃষি যন্ত্রপাতিতে উন্নয়ন সহায়তা বাস্তবায়ন ও মনিটরিং সেলের তত্বাবধানে পরিচালন বাজেটের আওতায় ২০২১-২২ অর্থবছরে উন্নয়ন সহায়তার লক্ষে সরকারি ৫০% ভর্তুকি মূল্যে উপজেলার গৌরীপুর ইউনিয়নের বনগাঁও গ্রামের কৃষক মোখলেছুর রহমানকে একটি কম্বাইন্ড হারভেস্টার মেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) দেয়া হয়।

বিতরণকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএমএ ওয়ারেজ নাইম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারুক আল মাসুদ, উপজেলা কৃষি অফিসার হুমায়ুন কবির, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফরহাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, হারভেস্ট মেশিনটির মূল্য ৩৪ লাখ ৮০ হাজার টাকা। সরকারি সহায়তায় ৫০% ভর্তুকি মূল্যে এ মেশিন দেয়া হয়।

উপজেলা কৃষি অফিসার হুমায়ুন কবির জানান, কৃষিতে ব্যবহৃত যন্ত্রের সাথে কৃষকদের পরিচিতি ও যন্ত্রের প্রয়োগ বৃদ্ধি করার লক্ষ্য নিয়ে কাজ করছে সরকারের কৃষি বিভাগ। এরমধ্যে করোনা পরিস্থিতিতে অনেক প্রান্তিক চাষি অসহায় হয়ে পড়েছেন। ফলে কৃষিতে যান্ত্রিকীকরণের পাশাপাশি অসহায় এসব কৃষকের পাশে দাঁড়াতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর প্রান্তিক চাষিদের ধান কেটে মাড়াই করে দেয়ার উদ্যোগ হাতে নিয়েছে।

হারুন অর রশিদ দুদু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০