ঢাকাSaturday , 16 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ক্রিকেট খেলায় ভিক্টোরিয়ার বিরুদ্ধে ৫ উইকেটে জয় পেলো জি. কে. পাইলট উচ্চ বিদ্যালয়

admin
April 16, 2022 1:42 pm
Link Copied!

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের শেরপুর জেলার খেলায় চিরপ্রতিদ্বন্দ্বি সরকারি ভিক্টোরিয়া একাডেমীর বিরুদ্ধে ৫ উইকেটে গুরুত্বপূর্ণ জয় পেয়েছে শতবর্ষের ঐতিহ্যবাহী জি.কে. পাইলট উচ্চ বিদ্যালয়। এ জয়ের ফলে ভেন্যু ফাইনালের খেলার আশা বেঁচে থাকলো জি.কে স্কুলের। পক্ষান্তেরে ভিক্টোরিয়া একাডেমী টুর্নামেন্ট থেকে ছিটকে গেলো। শুক্রবার (১৫ এপ্রিল) স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে এ খেলাটি অনুষ্ঠিত হয়।

সকালে টস জিতে ব্যাট করতে নেমে সরকারি ভিক্টোরিয়া একাডেমীর শুরুটা ভালো হলেও মিডল অর্ডারের ধ্বসে শেষটা আর ভালো হয়নি। উদ্বোধনী জুটিতে ৩৬ রান আসলেও জি.কে স্কুলের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ৫০ ওভারের খেলায় শেষ পর্যন্ত ২৪ ওভারে মাত্র ৭৬ রানে অলআউট হয় ভিক্টোরিয়ার ব্যটাররা। সর্বোচ্চ ২৪ রান আসে অতিরিক্ত থেকে। উদ্বোধনী ব্যাটার সাদ মিয়া’র ১৮ রান ছাড়া আর কোন ব্যাটার দু’অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। জি.কে’র স্পিনার জয় ২ ওভারে ৪ রান দিয়ে প্রতিপক্ষের ৪ উইকেট তুলে নেয়। এছাড়া আপন রহমত ৭ রানে এবং কামরুল সাজ্জাদ ২৯ রানে ৩টি করে উইকেট লাভ করে। জবাবে ব্যাট করতে নেমে লাঞ্চের আগেই ২৭.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৮ রান তুলে ৫ উইকেটের জয় তুলে নেয় জি.কে. পাইলট উচ্চ বিদ্যালয়। দলের পক্ষে অধিনায়ক রিয়াজ ১৪, জনি ১০ এবং শরিফ ১০ রান করেন। অতিরিক্ত থেকে আসে সর্বাধিক ৩০ রান। ভিক্টোরিয়ার বোলার জিসান ১৫ রানে ২ উইকেট লাভ করেন। চার দলের রাউন্ড রবীন লীগ ভিত্তিতে অনুষ্ঠিত এ টুর্নামেন্টে এর আগে উভয় দলই নিজ নিজ ম্যাচে প্রতিপক্ষের কাছে পরাজিত হওয়ায় এ ম্যাচটি ছিলো তাদের নিকট ‘ডু অর ডাই’ ম্যাচ (জীবন-মরণ লড়াই)। গুরুত্বপূর্ণ এ ম্যাচটিতে জি.কে.পাইলট উচ্চ বিদ্যালয় মূল্যবান জয় পাওয়ায় তাদের ফাইনালে খেলার আশা টিকে থাকলো। পরের ম্যাচে জিতলেই তারা ফাইনালে খেলবে। পক্ষান্তরে ম্যাচটিতে হেরে যাওয়ার সরকারি ভিক্টোরিয়া একাডেমী বলতে গেলে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলো। একটি ম্যাচ বাকী থাকলেও তাদের আর কোন আশা রইলো না। সেটি তাদের জন্য হবে কেবল নিয়মরক্ষার ম্যাচ। জেলায় এবার শহরের ৪টি স্কুল দল প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে রাউন্ড রবীন লীগ ভিত্তিতে প্রতিদ্বন্দ্বিতা করছে। টুর্নামেন্টের শীর্ষ দুই দল ফাইনালে খেলবে।

সংক্ষিপ্ত স্কোর : সরকারি ভিক্টোরিয়া একাডেমী-৭৬/১০, ২৪ ওভার (সাদ ২৪, অতি: ৪৭, জয় ৪/৪, আপন রহমত ৩/৭, কামরুল সাজ্জাদ ৩/২৯)। জি.কে.পাইলট উচ্চ বিদ্যালয় -৭৭/৫, ২৭.৩ ওভার (রিয়াজ ১৪, জনি ১০, শরিফ ১০, অতি: ৪৩, জিসান ২/১৫। জি.কে.পাইলট উচ্চ বিদ্যালয় ৫ উইকেটে জয়ী।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০