ঢাকাMonday , 11 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে সড়ক ও জনপথের উচ্ছেদ অভিযানে দখলকারদের হামলা এক জন আহত, আটক-১

admin
April 11, 2022 5:08 am
Link Copied!

শেরপুরে সড়ক ও জনপথের বেদখল হওয়া জায়গা উচ্ছেদ অভিযানের সময় দখলদারদের হামলায় সওজ এর সার্ভেয়ার আহত হয়েছে। এঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।

জানা গেছে, শেরপুর জেলা শহরের শেরী ব্রীজ এলাকা থেকে অষ্টমীতলা পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের সড়কের দুই পাশের বেশ কিছু জমি বেদখল করে ঘর নির্মাণ করে ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ি নির্মাণ করেন স্থানীয় কিছু দখলদার।

সম্প্রতি এসব দখলদার বিরুদ্ধে লিখিত নোটিশ ও মাইক দারা প্রচার করার পরও তারা ওই জয়গা ছেড়ে দেয়নি। ফলে রোববার (১০ এপ্রিল) দুপুরে সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম ও সদর থানা পুলিশের নেতৃত্বে উচ্ছেদ অভিযান করে।

এসময় প্রায় ৪০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলে অবৈধ দখলদাররা একত্রিত হয়ে সওজ এর সার্ভেয়ার মো. এনামুল হকের উপর চড়াও হয়। এতে সে আহত হয়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে উচ্ছেদ অভিযান স্থগিত করা হয়।

এদিকে এই হামলার ঘটনায় ঘটনাস্থল থেকে পুলিশ জাহাঙ্গীর হোসেন ওরফে গামা নামে একজনকে আটক করে শেরপুর সদর থানায় নিয়ে যায়। এদিকে সরকারী কাজে বাঁধা এবং এ হামলার ঘটনায় সড়ক ও জনপথ বিভাগ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়।

উচ্ছেদের বিষয়ে দখলদাররা জানায়, তাদেরকে পূর্ব নোটিশ না দিয়ে নিয়ম বর্হিভূত ভাবে তাদের ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে লক্ষ লক্ষ টাকার ফার্নিচারের মালামালের ব্যাপক ক্ষতি সাধন করেছে। তাই তারা তাদের ক্ষতিপূরণ দাবী করেন।

এদিকে সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুর রহমান জানায়, ‘ওইসব দখলদারদের উচ্ছেদের জন্য পূর্বে নোটিশ এবং মাইকিং করে শতর্ক করা হলেও তারা তাতে কর্ণপাত করেননি। তাই আজ বিধি অনুযায়ী সরকারী জমি বেদখলের জন্য ওই অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। কিন্তু কতিপয় দুষ্কৃতিকারী দখলদার আমাদের সার্ভেয়ারের উপর হামলা এবং সরকারী কাজে বাঁধা দেয়ায় আমরা আইনগত ব্যবস্থা গ্রহন করেছি।’

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০