ঢাকাSunday , 10 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে পাঁচ ইট ভাটার মালিককে ৯ লাখ টাকা জরিমানা

admin
April 10, 2022 11:05 am
Link Copied!

শেরপুর জেলার নকলা উপজেলায় পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ বিভাগীয় উপ-পরিচালক রুবেল মাহমুদের নেতৃত্বে রোববার (১০ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পাঁচ ইট ভাটায় অভিযান চালিয়ে পরিবেশ আইন লঙ্ঘন করে ইটভাটার মালিকরা ইট প্রস্তুত করার দায়ে ৯ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা গেছে, শেরপুর জেলার নকলা উপজেলার বিভিন্নস্থানে স্থাপিত ইট ভাটায় পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক রুবেল মাহমুদের নেতৃত্বে শেরপুরের সহকারি পরিচালক মোহাম্মদ আল মাহমুদ ও পরিদর্শক নয়ন কুমার রায় রোববার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নকলা উপজেলার মেসার্স জননী ব্রিকস, মেসার্স সুমন ব্রিকস, মেসার্স সেভেন স্টার ব্রিকস, মেসার্স চমক ব্রিকস, মেসার্স বাবা ব্রিকস নামে পাঁচ ইট ভাটায় দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় পরিবেশ আইন লঙ্ঘন করে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ (সংশোধিত) ২০১৯ এর ধারা লঙ্ঘনের দায়ে ওই পাঁচ ইট ভাটার মালিককে ৯ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে দণ্ডিত ইট ভাটার মালিকগণ ভ্রাম্যমাণ আদালতে তাদের জরিমানার টাকা তাৎক্ষণিক পরিশোধ করেন। এছাড়াও দণ্ডিতদের অবিলম্বে ইট ভাটা বন্ধ করে দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০