ঢাকাSaturday , 9 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে তরমুজের কেজি ৪৫ টাকা : হতাশ ক্রেতা

admin
April 9, 2022 4:30 am
Link Copied!

শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলাতে প্রতি কেজি তরমুজ ৪০ থেকে ৪৫ টাকায় বিক্রি করছে তরমুজ ব্যবসায়ীরা। কেজি হিসেবে তরমুজ ক্রয় করতে হতাশ হয়ে পড়েছেন ক্রেতা সাধারণ। কারণ আগে তরমুজ বিক্রি হতো পিছ হিসেবে। আর এখন তা বিক্রি হচ্ছে কেজি হিসেবে। তাও অনেক বেশি মূল্যে।

জানা গেছে, এক সময় এই উপজেলায় প্রচুর আবাদ হতো তরমুজের। যা স্থানীয় চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে রপ্তানী করা হতো। কয়েক বছর ধরে স্থানীয় চাষিরা তরমুজ চাষ থেকে মুখ ফিরিয়ে নেয়। যার ফলে অন্যত্র থেকে তরমুজ আমদানী করে পাইকারী বিক্রেতারা এই এলাকায় উচ্চমূল্যে খুচরা বিক্রেতার কাছে এই তরমুজ কেজি হিসেবে বিক্রি করছেন বলে ক্রেতারা জানান।

ক্রেতা হোসেন আলী, আব্দুস সাত্তার, আনসার আলী সহ অনেকেই জানান-কেজি হিসেবে তরমুজ কিনে ক্রেতারা ক্ষতিগ্রস্থ। একটি তরমুজ প্রায় ৫/৭ কেজি ওজনের হয়ে থাকে। যার প্রতি কেজির মূল্য গুনতে হচ্ছে ৪৫ টাকা।

এদিকে তরমুজ ব্যবসায়ীরা জানান, পিছ হিসেবে পাইকারী ক্রয় করে ট্রাক ভাড়া দিয়ে নালিতাবাড়ীতে আনা পর্যন্ত প্রতি কেজি তরমুজের মূল্য আসে প্রায় ৩৫ টাকা। প্রতি কেজি তরমুজ ৪০ থেকে ৪৫ টাকার কম বিক্রি করলে পোষায় না। এর চেয়ে কম দামে বিক্রি করলে লোকসান গুনতে হবে।

মঞ্জুরুল আহসান/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০