ঢাকাTuesday , 5 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

আইসিসি নারী বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের সালমা

admin
April 5, 2022 4:50 am
Link Copied!

স্পোর্টস বার্তা ডেস্ক: ইংল্যান্ডকে হারিয়ে সপ্তমবারের মত নারী ওয়ানডে বিশ্বকাপের  শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া।  গতকাল আসর শেষ হওয়ার পর  সেরা একাদশ ঘোষনা করেছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। একাদশে সুযোগ হয়েছে বাংলাদেশের সালমা খাতুনের।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নারী ওয়ানডে বিশ্বকাপের সেরা একাদশ ঘোষনা করে আইসিসি। একাদশে সর্বোচ্চ চারজন চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার। এরপর দক্ষিণ আফ্রিকার তিনজন, ইংল্যান্ডের দু’জন এবং ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের একজন করে খেলোয়াড় রয়েছে।

অভিষেক ওয়ানডে বিশ্বকাপ খেলতে নামে বাংলাদেশ। এই আসরে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন সালমা। ৭ ম্যাচে ১০ উইকেট নেন তিনি। তাই আইসিসির সেরা একাদশে সুযোগ হয় তার। দ্বাদশ ক্রিকেটার হিসেবে আছেন ইংলিশ পেস বোলিং অলরাউন্ডার চার্লি ডিন।

নারী ওয়ানডে বিশ্বকাপে আইসিসি সেরা একাদশ : লরা উলভার্ট, অ্যালিসা হিলি (উইকেটরক্ষক), মেগ ল্যানিং (অধিনায়ক), রাচেল হেইনস, ন্যাট সিচভার, বেথ মুনি, হেইলি ম্যাথিউস, মারিজান ক্যাপ, সোফি একলেস্টোন ও সালমা খাতুন।
দ্বাদশ খেলোয়াড় : চার্লি ডিন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০