ঢাকাMonday , 4 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ময়লার ভাগাড় স্থানান্তরের দাবিতে স্মারকলিপি প্রদান

admin
April 4, 2022 10:22 am
Link Copied!

শেরপুর জেলা শহরের প্রবেশমুখ নবীনগর এলাকার প্রধান সড়কসংলগ্ন পৌরসভার ময়লার ভাগাড় স্থানান্তরের দাবিতে পৌরসভার মেয়র বরাবর স্মারকলিপি দিয়েছে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন। সোমবার (৪ এপ্রিল) দুপুরে শেরপুর পৌরসভা কার্যালয়ে পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের হাতে এ স্মারকলিপি তুলে দেন সবুজ আন্দোলন, শেরপুর জেলা শাখার নেতৃবৃন্দ।

স্মারকলিপি প্রদানকালে সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শেরপুর জেলা আহবায়ক মো. মেরাজ উদ্দিন, সদস্য সচিব সাবিহা জামান শাপলা, যুগ্ম আহবায়ক মহিউদ্দিন সোহেল, জুবাইদুল ইসলাম, মো. নাইম ইসলাম, এ্যাডভোকেট মো. আক্রামুজ্জামান, বুলবুল আহমেদ ও রবিউল ইসলাম রতন, সিনিয়র সদস্য ইমরান হাসান রাব্বী, মো. শাহরিয়ার শাকির, সাংবাদিক হামিদুর রহমান প্রমুখ।

স্মারকলিপিতে সবুজ আন্দোলনের পক্ষ থেকে বলা হয়, শহরের প্রবেশদ্বারে অবস্থিত আমনকুড়া বিলের ময়লার ভাগাড়টি স্থানান্তরের কথা থাকলেও পৌরসভার ময়লা ফেলা এখনও অব্যাহত রয়েছে। ভাগাড়ে পঁচা দুর্গন্ধযুক্ত ময়লা ফেলার কারণে সেখানে দুর্গন্ধসহ পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ স্থানীয়রা। তাই দ্রুত সময়ের মধ্যে ওই ময়লার ভাগাড়ে ময়লা ফেলা বন্ধসহ ভাগাড়টি স্থানান্তরিত করার দাবি জানান সবুজ আন্দোলনের নেতৃবৃন্দ।

এব্যাপারে পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, পৌরসভার ময়লা ফেলার জন্য নির্ধারিত ডাম্পিং স্টেশনটির নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। ঠিকাদারি প্রতিষ্ঠান সময়মতো কাজটি শেষ করতে না পারায় ময়লার ভাগাড়টি পুরোপুরি স্থানান্তর করা সম্ভব হয়নি। তবে শহরের বেশিরভাগ ময়লা এখন জেলখানা মোড়ের দক্ষিণ পাশে লাশকাটা ঘরের কাছে ফেলা হচ্ছে। খুব অল্প পরিমাণ ময়লা নবীনগরে ফেলা হয়। মৃগী নদীর পাড়ে অবস্থিত ডাম্পিং স্টেশনটির কাজ শেষ হয়ে গেলে আগামী মে মাস থেকেই সেখানে সব ময়লা ফেলা হবে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০