ঢাকাThursday , 31 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বে নারী নেতৃত্বে সবার শীর্ষে অবস্থান করছেন শেখ হাসিনা : হুইপ আতিক

admin
March 31, 2022 12:31 pm
Link Copied!

বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ বিশ্বে ধানের তৃতীয় বৃহত্তম উৎপাদনকারী এবং মাছ, মাংস, ডিম এবং শাকসবজিতে স্বাবলম্বী। অভ্যন্তরীণ উন্মুক্ত জলে মাছ উৎপাদনের বৃদ্ধির হারের তুলনায় বাংলাদেশ দ্বিতীয় এবং ইলিশ উৎপাদনকারী ১১টি দেশের মধ্যে বাংলাদেশ প্রথম অবস্থানে রয়েছে।

আজ ‘ডিজিটাল বাংলাদেশ’-এর সুবিধা শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়েছে। অষ্টম-পঞ্চবার্ষিকী পরিকল্পনা গৃহীত হয়েছে। মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী  টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মহেশখালী- মাতারবাড়ি সমন্বিত উন্নয়ন প্রকল্পসহ বেশ কয়েকটি মেগা প্রকল্প বাস্তবায়ন করা এবং আইটি গ্রাম নির্মিত হচ্ছে। ইতি মধ্যে পায়রা ১৩২০ মেগা ওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করা হয়েছে এবং শতভাগ বিদ্যুতের আওতায় এসেছে সারাদেশ। পদ্মসেতু এখন উদ্বোধনের অপেক্ষায়। পদ্মা সেতু থেকে বিশ্বব্যাংক বরাদ্দ বাতিল করলে আওয়ামী লীগ সরকার এটিকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে। সরকার তার তহবিল দিয়ে সেতুটি নির্মাণের উদ্যোগ নেয়। তা আজ দৃশ্যমান। সারা বাংলাদেশে উন্নয়ন থেকে শেরপুরও বিচ্ছিন্ন নয়। মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় শেরপুরের উন্নয়ন অব্যাহত আছে।

বঙ্গবন্ধুর কন্যা, বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং বিশ্বনেতা শেখ হাসিনা বাঙালি জাতির অনুপ্রেরণার উৎস। বঙ্গবন্ধু আওয়ামী লীগকে তৃণমূলের জনপ্রিয় রাজনৈতিক দলে পরিণত করেছিলেন। জাতির পিতার নির্মম হত্যাকান্ডের পর তার নির্বাসিত কন্যা শেখ হাসিনা সবচেয়ে খারাপ সময়ে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণ করেছেন। তিন গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে অনেক এগিয়ে এসেছেন। বিশ্বে নারী নেতৃত্বে সবার শীর্ষে অবস্থান করছেন শেখ হাসিনা, প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি এসব কথা বলেন।

শেরপুরে ‘স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুর জেলা প্রশাসন আয়োজনে ৩১ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, তথ্য ও  প্রামাণ্যচিত্র প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এর আগে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠান, বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ, সাংবাদিক ও এনজিও প্রতিষ্ঠানের অংশগ্রহণে এক আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ইনডোর স্টেডিয়াম মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ইনডোর স্টেডিয়াম মিলনায়তনে প্রজেক্টরে বড় পর্দায় প্রধানমন্ত্রীর ভাষণ প্রচারের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ এর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ আবু বকর সিদ্দিক, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এ.জেড মোরশেদ আলী, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিজ্ঞ পিপি এডভোকেট চন্দন কুমার পাল, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর জেলা ইউনিট কমান্ড সাবেক কমান্ডার এ.এস.এম নুরুল ইসলাম হিরো, শেরপুর গণপূর্ত বিভাগ নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ জিল্লুর রহমান সিদ্দিকী, শেরপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক ড. মোহিত কুমার দে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদা ইয়াছমিন, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. মিজানুর রহমান, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তনিমা আফ্রাদ, বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত কুমার রায়, জেএন্ডএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও তরুণ শিল্পপতি মো. সাদুজ্জামান সাদী, পৌরসভার প্যানেল মেয়র মো. নজরুল ইসলাম, শেরপুর সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ আওলাদুল ইসলাম, হুইপ কন্যা ডাঃ শারমিন রহমান অমি, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সভাপতি আছাদুজ্জামান মোরাদ, সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, সাংবাদিক ইউনিয়ন সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জলসহ জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ ও  ছাত্রলীগের নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০