ঢাকাMonday , 28 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

খেলাধুলা এখন আর কেবল শরীর গঠন কিংবা বিনোদন নয়, এটা এখন উপার্জনেরও উৎস

admin
March 28, 2022 5:15 am
Link Copied!

রোলার স্কেটিং এবং রোপ স্কিপিং শরীর ও মানসিক গঠনে খুবই সহায়ক ভূমিকা পালন করে। খেলাধুলা এখন আর কেবল শরীর গঠন কিংবা বিনোদন নয়, এটা এখন উপার্জনেরও উৎস হয়ে ওঠেছে। এজন্য আমাদেরকে খেলাধুলায় মনোযোগী হতে হবে। রোপ স্কিপিং এবং রোলার স্কেটিংয়ে আমাদের সম্ভাবনা রয়েছে, এটাকে তৃণমুল পর্যায়ে ছড়িয়ে দিতে হবে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের উপদেষ্টা ও সাবেক সচিব সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (এসডিএফ) চেয়ারম্যান আব্দুস সামাদ এসব কথা বলেন।

মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শেরপুরে হয়ে গেলো রোলার স্কেটিং প্রতিযোগিতা। তৃণমুল পর্যায়ে রোলার স্কেটিংকে জনপ্রিয় করতে শেরপুরে প্রথমবারের মতো এ আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের কর্মকর্তারাও।

শেরপুর স্কেটিং ক্লাবের আয়োজনে ২৭ মার্চ রোববার বিকেলে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামের ইনডোরে এ রোলার স্কেটিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এতে ৪টি পৃথক গ্রুপে ২৪ জন শিশু-কিশোর-তরুণ স্কেটার অংশগ্রহণ করেন। প্রতিযোগিতা শেষে বিজয়ী ও অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার এবং সনদপত্র বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের মহাসচিব আহমেদ আসিফুল হাসান। তিনি বলেন, আমরা সারাদেশে রোলার স্কেটিংকে ছড়িয়ে দিতে, জনপ্রিয় করতে কাজ শুরু করেছি। তারই অংশ হিসেবে শেরপুরে সানোয়ার হোসেন যে উদ্যোগ নিয়েছে, আমরা তাকে স্বাগত জানিয়েছি। শেরপুরে যাতে স্কেটাররা নির্বিঘ্ন অনুশীলন করতে পারে, সেজন্য আমরা পরিকল্পনা করেছি। জেলা প্রশাসকও আন্তরিক, আমরা ফেডারেশনের পক্ষ থেকে এখানে স্কেটিংয়ের উন্নয়নে যা যা কারিগরি সহায়তা দরকার তা করবো।

এসময় ফেডারেশনের নেতৃবৃন্দ রোলার স্কেটিং ও রোপ স্কিপিংকে সারাদেশে ছড়িয়ে দেওয়ার কথা জানান। এরই অংশ হিসেবে শেরপুরে এ আয়োজন বলেও উল্লেখ করেন। শেরপুরে রোলার স্কেটিং চর্চা অব্যাহত রাখতে ফেডারেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করা হয় এবং ফেডারেশনের সদস্য কামরুন্নেসা আশরাফ দিনা শেরপুর স্কেটিং ক্লাবকে নগদ ১০ হাজার টাকা উপহার প্রদান করেন।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ বলেন, জেলার ক্রীড়াঙ্গণকে সচল রাখতে আমরা বছরব্যাপী ক্রীড়াসূচি ও অনুশীলনের ব্যবস্থা করেছি। দরিদ্র-অসহায় খেলোয়াড়দের মাঠে এসে অনুশীলনের জন্য সাইকেলের ব্যবস্থা করেছি। আমরা চাই শেরপুরের খেলোয়াড়রা জাতীয়-আন্তর্জাতিক পর্যায়ে সুনাম বয়ে আনবে। সেভাবেই আমরা পরিকল্পনা করে এগিয়ে যাচ্ছি। এখানে স্কেটিংয়ের উন্নয়নেও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। এজন্য তিনি ফেডারেশনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

শেরপুর স্কেটিং ক্লাবের সভাপতি মো. সানোয়ার হোসেন জানান, আমরা কেবলমাত্র শুরু করেছি। সামনের দিনে আশাকরি ভালো কিছু করতে পারবো। আমাদের এখানে অনুশীলনের জন্য ভালো সুযোগ তৈরী করা দরকার। স্টেডিয়াম এলাকায় সেটি হলে ভালো হয়।

বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সদস্য কামরুন্নেসা আশরাফ দিনা, শেরপুর পৗরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

এসময় শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, জেলা সমাজসেবা কর্মকর্তা এটিএম আমিনুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী কমিটির সদস্য হাকিম বাবুল সহ স্থানীয় সুধীবৃন্দ এবং ক্রীড়ানুরাগীরা উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০