ঢাকাMonday , 28 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

পুতিনের সাথে বিশ্ব নেতাদের অবশ্যবই আলোচনা চালিয়ে যেতে হবে : ফ্রান্স

admin
March 28, 2022 6:00 am
Link Copied!

ফরাসি পররাষ্ট্রমন্ত্রী জিয়ান-ইভস লি ড্রিয়ান রোববার বলেছেন, ইউক্রেন আগ্রাসন বন্ধে সম্মত না হওয়া পর্যন্ত আন্তর্জাতিক শক্তিগুলোকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে অবশ্যই আলোচনা চালিয়ে যেতে হবে। খবর এএফপি’র।

দোহায় এক সম্মেলনে লি ড্রিয়ান বলেন, পুতিন তার কোন লক্ষ্য অর্জন করতে না পারলেও আগ্রাসনের শিকার ইউক্রেনের মারিউপোল নগরীতে অস্ত্রবিরতি পালন করা হবে। পরে সেখানে আলোচনা হতে পারে।

অস্ত্রবিরতি পালনের ব্যাপারে এ সপ্তাহে পুতিনের সাথে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁকথা বলার পরিকল্পনার ব্যাপারে জানতে চাইলে লি ড্রিয়ান দোহা ফোরামকে বলেন, ‘আমরা রাশিয়ার সাথে অবশ্যই আলোচা না ধরে রাখবো। আমরা অবশ্যই প্রেসিডেন্ট পুতিনের সাথে সঠিকভাবে কথা বলা অব্যাহত রাখবো কারণ তিনি এ পর্যন্ত তার কোন লক্ষ্য অর্জন করতে পারেননি।

লি ড্রিয়ান বলেন, রাশিয়ার আগ্রাসন ইউক্রেনকে ঐক্যবদ্ধ করেছে এবং ইউরোপ ও ন্যাটোকে নতুন করে প্রেরণা দিয়েছে। পক্ষান্তরে রাশিয়া তাদের জ্বালানি রপ্তানির বিশাল বাজার হারিয়েছে।

সূত্র : বাসস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০