ঢাকাSaturday , 26 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ‘অভিশপ্ত আগস্ট’ মঞ্চস্থ

admin
March 26, 2022 5:52 am
Link Copied!

৭৫ এর ১৫ আগস্ট কাল রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার নির্মম ঘটনার উপর নির্মিত বাংলাদেশ পুলিশ নাট্যদলের নাটক ‘অভিশপ্ত আগস্ট’ শেরপুর জেলা পুলিশ আয়োজনে মঞ্চায়িত হয়েছে।

শুক্রবার (২৫ মার্চ) রাত ৮ টায় শেরপুর জেলা শিল্পকলা একাডেমীতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নৃশংস হত্যাকান্ডের উপর ইতিহাস আশ্রয়ী গবেণষালব্ধ “অভিশপ্ত আগস্ট” নাটকটির ৬৪ তম পরিবেশনা মঞ্চস্থ করা হয়।

সাধারণ দর্শকদের পাশাপাশি বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, শেরপুর জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী সহ রাজনৈতিক নেতৃবৃন্দ নাটকটি উপভোগ করেন।

বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি বলেন, নাটকটিতে সেই দিনের ঘটনাটি সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে। সেই পঁচাত্তরের ১৫ আগস্টের কাক ডাকা ভোরে নৃশংসতার ঘটনাটি নতুন প্রজন্ম এই নাটকটির মাধ্যমে জানতে পারবে।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ বলেন, পুলিশ ভাইয়েরা যে হৃদয়বিদারক মঞ্চস্থ করলেন, আসলে মন ছুঁয়ে গেছে। নাটকটির অভিনয়শিল্পীদের ধন্যবাদ জানাই।

পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী বলেন, নাটকটির মাধ্যমে স্বাধীনতা পরবর্তী প্রজন্মকে বার্তা দেওয়া হয়েছে। তারা জানে না পঁচাত্তরের ১৫ আগস্টের ভয়াবহতা। অনেকে বই পুস্তক পড়ে জেনেছে। বাংলাদেশ পুলিশ নাটকের মাধ্যমে বার্তা দেশব্যাপী নতুন প্রজন্মকে জানাতে এই আয়োজন করেছে।

এসময় শেরপুর জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এ.জেড মোরশেদ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, শেরপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রেজাউল হক, সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ, আরআই পুলিশ লাইন্সসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত , ‘অভিশপ্ত আগস্ট’ নাটকটির গবেষণা ও তথ্য সংকলন করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। নাটকটির নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন নারায়ণগঞ্জ জেলার পুলিশ পরিদর্শক মো. জাহিদুর রহমান। নাটকটির প্রযোজনা করেছে বাংলাদেশ পুলিশ নাট্যদল।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০