ঢাকাWednesday , 23 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহকে ২-০ গোলে হারিয়ে চূড়ান্ত পর্বে টাঙ্গাইল

admin
March 23, 2022 3:27 am
Link Copied!

জেএফএ অ-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপে শেরপুর ভেন্যু চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে টাঙ্গাইল জেলা। মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত ভেন্যু ফাইনালে টাঙ্গাইলের কিশোরীরা ২-০ গোলে ময়মনসিংহ জেলাকে পরাজিত করেছে। শুরু টাঙ্গাইলের কিশোরী ফুটবলাররা চমৎকার নৈপূন্য প্রদর্শন করে আক্রমণে ওঠতে থাকে। ময়মনসিংহের মেয়েরাও সমানতালে লড়তে থাকে। এতে ফাইনাল খেলাটি জমজমাট হয়ে ওঠে। টাঙ্গাইলের কিশোরীরা বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট করলেও ২৭ মিনিটে মাঝমাঠে একটি ফাউলের সুবাদে তারা ফ্রি কিক পায়। প্রায় ৪০ গজ দূর থেকে করা টাঙ্গাইলের অধিনায়ক ৭ নং জার্সিধারী মিডফিল্ডার সিরাত সাবরিনার ফ্রি-কিকের বল সরাসরি প্রতিপক্ষের জালে প্রবেশ করলে ১-০ গোলে তারা এগিয়ে যায়। তার আরও দু’টি ফ্রি কিক বারপোস্টে বাধা পেয়ে প্রতিহত হয়। গোল হজমের পর ময়মনসিংহের মেয়েরাও গা ঝাড়া দিয়ে ওঠে। এভাবে আক্রমণ পাল্টা আক্রমণে খেলা এগিয়ে চলে। তবে ৪৮ মিনিটে কর্ণার কিক থেকে ওড়ে আসা বলে পা ছুঁইয়ে ৯ নং জার্সিধারি তানজিলা আফরোজ হীরা আলতো টোকায় জালে জড়ালে ২-০ গোলে এগিয়ে যায় টাঙ্গাইলের কিশোরীরা। তারপর আর খেলায় ফিরতে পারেনি ময়মনসিংহের মেয়েরা। যে কারণে ২-০ গোলের জয় নিয়ে ভেন্যু ফাইনালে জয়লাভের সুবাদে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে টাঙ্গাইলের কিশোরীরা। এর আগে প্রাথমিক পর্বে নেত্রকোনা ও শেরপুরের বিরুদ্ধে একতরফা খেলে ফাইনালে উন্নীত হয়েছিলো টাঙ্গাইল।

খেলা শেষে চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলা দলের হাতে পুরষ্কারের ট্রফি তুলে দেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। এসময় ডিএফএ সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক হাকিম বাবুল, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার, বাফুফে’র ম্যাচ কমিশনার মানস বোস বাবুরাম, কোচ আমিন রানা, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য জাকির হোসেন বাবুল, সচিব জিন্নত আলী সহ ক্রীড়া সংগঠক, কোচ, খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কমিটি ফর ওমেন্স ফুটবলের আয়োজনে জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় শেরপুর ভেন্যুতে প্রাথমিক রাউন্ডে স্বাগতিক শেরপুর সহ ৫টি জেলার অ-১৪ নারী ফুটবল দল অংশগ্রহণ করে।

আগামী ২৫ মার্চ থেকে রাজশাহীতে শুরু হবে চূড়ান্ত পর্ব। ৭ ভেন্যুর  চ্যাম্পিয়ন ৭টি জেলা দল ও একটি সেরা রানারআপ দল সহ মোট ৮টি দল চূড়ান্ত পর্বে খেলবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০