ঢাকাTuesday , 22 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

‘কাজল রেখা’ মন্দিরা

admin
March 22, 2022 4:58 am
Link Copied!

বিনোদন বার্তা ডেস্ক: “মিডিয়াতে অল্পস্বল্প কাজ করলেও সেলিম ভাইয়ের [গিয়াস উদ্দিন সেলিম] মতো একজন গুণী নির্মাতার ছবিতে অভিনয়ের সুযোগ পাব- কখনোই ভাবিনি। তার সঙ্গে ছোট একটি প্রজেক্টে কাজ করেছিলাম। একদিন তিনি আমাকে রিহার্সেলে ডাকেন। এক বছর গ্রুমিংও করেছি। তার হাতে তখন দুই ছবির কাজ থাকলেও আমি জানতাম না, কোন ছবিতে অভিনয় করছি। এক বছর পর তিনি ‘কাজল রেখা’য় অভিনয়ের কথা জানালেন, তখন খুশিতে রীতিমতো আত্মহারা হয়ে পড়েছিলাম।” এভাবেই বলেন মডেল অভিনেত্রী মন্দিরা চক্রবর্তী।

নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম মৈমনসিংহ গীতিকা অবলম্বনে ‘কাজল রেখা’ নির্মাণের ঘোষণা দিয়েছিলেন প্রায় এক যুগ আগে। দীর্ঘ বিরতির পর কাজল রেখা চরিত্রে কে অভিনয় করছেন, তা জানান তিনি। এর পরই আলোচনায় আসেন মন্দিরা। মৈমনসিংহ গীতিকায় কাজল রেখার যে পালা, সেখান থেকেই সিনেমার গল্প। প্রায় ৫০০ বছর আগে এ অঞ্চলের মেয়েদের বয়স ৯ হলেই বিয়ে দিতে হতো। কিন্তু কাজল রেখার বয়স যখন ৯ পূর্ণ হয়, তখন ভিন্ন এক পরিস্থিতির উদ্ভব হয়। এ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হবে মন্দিরার। এপ্রিলের প্রথম সপ্তাহে শুরু হবে সরকারি অনুদানে নির্মিত এই ছবির দৃশ্যধারণ। নেত্রকোনার দুর্গাপুর, সিলেটের হাওর ও কক্সবাজার সমুদ্রসৈকতে দৃশ্যধারণের কথা ভেবেছেন নির্মাতা। এরই মধ্যে শুরু হয়েছে সেট নির্মাণ। ছবির প্রস্তুতি নিয়ে মন্দিরা বলেন, ‘কয়েকশ বছর আগের কাহিনি নিয়ে ছবির গল্প। তখন মানুষের জীবনধারণ অন্য রকম ছিল। এ জন্য অনেক কিছু জানতে ও বুঝতে হচ্ছে। আশা করছি, পর্দায় ভালোভাবেই কাজল রেখাকে ফুটিয়ে তুলতে পারব।’

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ে ফ্যাশন ডিজাইনিংয়ের তৃতীয় বর্ষের ছাত্রী মন্দিরা। ২০১২ সালে চ্যানেল আইয়ের রিয়ালিটি শো ‘সেরা নাচিয়ে’তে হয়েছিলেন দ্বিতীয় রানারআপ। এর পর মডেলিং করেছেন; অভিনয় করেছেন নাটক ও টেলিছবিতে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০