ঢাকাThursday , 17 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর জন্মদিন মানেই খুশির দিন : হুইপ আতিক

admin
March 17, 2022 4:17 pm
Link Copied!

‘বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার, সকল শিশুর সমান অধিকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শেরপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৭ মার্চ) জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়।

এসব কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক (ডিসি) মো. মোমিনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এ জেড মোরশেদ আলী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আ স ম নুরুল ইসলাম হিরো, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

পরে জেলা প্রশাসনের আয়োজনে ডিসি উদ্যানের বিজয় মঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। এতে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি।

এসময় হুইপ আতিক বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ আর আমাদের স্বাধীনতা অবিচ্ছেদ্য অংশ। তাই বঙ্গবন্ধুর জন্মদিন মানেই খুশির দিন। বঙ্গবন্ধু শিশুদের ভালবাসতেন। সবসময় তিনি শিশুদের নিরাপদ জীবন ও আবাসের কথা ভাবতেন। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। তাই ভবিষ্যতে শিশুর জন্য জঙ্গিবাদ ও মাদকমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

এর আগে ডিসি উদ্যানের বিজয় মঞ্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশুদের নিয়ে কেক কাটেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। পরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে হুইপ আতিউর রহমান আতিক এমপি সপ্তাহব্যাপী ‘মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার’ উদ্বোধন করেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০