ঢাকাMonday , 14 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে রাজনীতিতে নারীর অগ্রগতি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

admin
March 14, 2022 12:54 pm
Link Copied!

রাজনীতিতে নারীর অগ্রগতি “টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ মার্চ) দুপুরে জেলা শহরের স্বপ্নীল কমিউনিটি সেন্টারে শেরপুর জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন রহমান ফাতেমার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় নাসরিন রহমান ফাতেমা বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠীকে পেছনে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। সুতরাং দেশের উন্নতির স্বার্থে সমতার ভিত্তিতে নারী ও পুরুষের সম-মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠা দরকার।

সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলার সঞ্চালনায় বক্তব্য দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আ স ম নুরুল ইসলাম হিরো, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান, জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক এবিএম মামুনুর রশিদ পলাশ, আবু রায়হান রুপন, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ অঞ্চলের রিজিওনাল ম্যানেজার নার্গিস আক্তার, সিনিয়র কো-অর্ডিনেটর নিরুপাম ভৌমিক প্রমুখ।

এসময় বক্তারা বলেন, যথেষ্ট সময় হাতে পেয়েও রাজনৈতিক দলগুলো এখনও ৩৩ শতাংশ নারী সদস্য রাখার শর্ত পূরণ করতে পারেনি। নারী নেতাদের একটি নেটওয়ার্ক প্রতিষ্ঠা করতে পারি, যা আমাদের শুধু একক বৈঠকের জন্য একত্রিত করবে না বরং লিঙ্গ সমতা অর্জনে বাস্তব পদক্ষেপ নিশ্চিত করতে একটি শক্তি হিসেবে কাজ করবে।

এছাড়াও জেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০